• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সেই বৃদ্ধা জমিলার পাশে উপজেলা প্রশাসন

‘এই ঘরে থাকেন জমিলা, তবুও পাননি প্রধানমন্ত্রীর উপহারের ঘর’ শিরোনামে ঢাকা পোস্টে ৯৪ বছরের বৃদ্ধা জমিলার দুঃখ-দুর্দশার চিত্র উঠে আসার পর তা নজরে এসেছে শেরপুরের শ্রীবরদী উপজেলার প্রশাসনের। এছাড়া অনেকেই বাড়িয়ে দিয়েছেন সহায়তার হাত।

রোববার (১০ অক্টোবর) জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা জমিলা বিবির খোঁজ-খবর নেন এবং ঘর সংস্কারের সরঞ্জাম ও নগদ টাকা প্রদান করেন। বিকেলে শ্রীবরদী উপজেলার গোশাইপুর ইউনিয়নের উত্তর মাটিয়াকুড়া গ্রামের ৯৪ বছর বয়সী জমিলাকে দেখতে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফতেখার ইউনুছ এসে অসহায় ওই নারীর থাকার ঘরে বিদ্যুৎ সংযোগ ও অর্থিক সহযোগিতা করেন।

শ্রীবরদী হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. আসাদুল ইসলাম জমিলা বেগমকে দেখতে তার বাড়িতে যান। পরে তিনি চিকিৎসাপত্র দেন এবং ওষুধ কেনার জন্য নগদ এক হাজার টাকা প্রদান করেন। এছাড়া আরও সহযোগিতার আশ্বাস দেওয়া হচ্ছে বিভিন্ন মহল থেকে।

বৃদ্ধার নাতি আব্দুল মালেক বলেন, আমার দাদির খবর প্রকাশের পরে অনেকেই সাহায্য-সহযোগিতা করছে। আমি রিকশা চালিয়ে কষ্ট করে চলি। আমার স্ত্রী ও পাঁচ সন্তান নিয়ে ঠিকভাবে চলতে পারি না। তার ওপর আমার দাদি অসুস্থ অবস্থায় বিছানায় পড়ে আছে। আমারই থাকার ঘর নেই, দাদিরে কই রাখব? আজ ইউএনও স্যার টিন আর ৯ হাজার টাকা দিয়েছে। অনেকেই খাবার দিচ্ছে, কম্বল দিচ্ছে।

চিকিৎসক আসাদুল ইসলাম বলেন, জমিলার শারীরিক পরীক্ষার জন্য আমি এসেছি। আমি তাকে প্রাথমিকভাবে দেখলাম। তার পায়ে ঘা দেখা দিয়েছে, পোকার আক্রমণ শুরু হয়েছে। এই ঘা এখনই ড্রেসিং না করলে তার অবস্থার অবনতি হবে। তিনি বিছানা থেকে উঠতে না পারায় বিছানাতেই মল-মূত্র ত্যাগ করেন, এ পোকার আক্রমণটা সহজে ছড়িয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, অন্তত এক মাস চিকিৎসা চালিয়ে যেতে হবে। আমি কিছু আর্থিক সহযোগিতা করেছি। তার চিকিৎসার দরকার হলে শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করে চিকিৎসা করাতে হবে।

উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুছ বলেন, বৃদ্ধা জমিলা খাতুনের বিষয়টি আমাদের নজরে আসার পরই আমরা তার কাছে গিয়েছি। সেখানে তিনি যে জায়গায় থাকেন, সেখানে থাকার মতো পরিবেশ নেই। আমরা প্রাথমিকভাবে তার থাকার জন্য কিছু জিনিস দিচ্ছি এবং তাকে অর্থিক সহযোগিতা করছি।

তিনি আরও বলেন, তার ঘরে বিদ্যুৎ ছিল না। বিদ্যুৎ সংযোগ করে দিয়েছি। এছাড়া খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় চালের কার্ড করে দেওয়া হবে।

প্রসঙ্গত, ২৫ বছর আগে স্বামী নুছে খানকে হারানোর পর ঠাঁই হয়েছে নাতির বাড়িতে। জমিলার এক ছেলে স্ত্রী-সন্তানদের নিয়ে ঢাকায় রিকশা চালিয়ে জীবন চালান। দুই মেয়ের নিজ সংসারেও অভাব-অনটন। তাই খোঁজ নেয় না কেউই। এমন পরিস্থিতিতে দাদি জমিলার দায়িত্ব নিয়েছেন নাতি ভূমিহীন মালেক। কিন্তু তারও অভাবের সংসার। এ নিয়ে ৯ অক্টোবর খবর প্রকাশিত হয় ঢাকা পোস্টে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।